Privacy Policy

গোপনীয় এবং এবং গোপনীয়তার নীতি

 

উপযোগী.কম দ্বারা পরিচালিত উপযোগী.কম ওয়েবসাইটে (“সাইট”) আপনাকে স্বাগতম । সম্মানিত ক্রেতাবৃন্দ, উপযোগী.কম সব সময় ক্রেতাবৃন্দদেরকে সর্বোচ্চ সম্মান ও গুরুত্ব দিয়ে থাকে। আমরা আপনার গোপনীয়তাকে সম্মান করি এবং আপনার ব্যক্তিগত তথ্য সুরক্ষা করতে চাই। এছাড়াও গ্রাহক সেবার মান উন্নত করা, সময়োপযোগী করা এবং দ্রুততর করার জন্যে কিছু নিয়ম কানুন মেনে কাজ কর্ম পরিচালনা করতে হয়। সন্মানিত গ্রাহকগনের প্রতি বিশেষভাবে অনুরোধ উপযোগী.কম থেকে পণ্য কেনার পূর্বে নিন্ম উল্লেখিত নিয়মাবলি ভালোভাবে অনুসরণ করবেন। সম্মানিত ক্রেতাবৃন্দদেরকে উপযোগী.কম এর পক্ষ থেকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা, সম্মান ও ধন্যবাদ ।

 

আরও জানতে, অনুগ্রহ করে এই গোপনীয়তা নীতি পড়ুন।

এই গোপনীয়তা নীতি ব্যাখ্যা করে কিভাবে আমরা আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ করি, ব্যবহার করি এবং (কিছু শর্তের অধীনে) প্রকাশ করি। এই গোপনীয়তা নীতিটি আপনার ব্যক্তিগত তথ্য সুরক্ষিত করার জন্য আমরা যে পদক্ষেপ নিয়েছি তাও ব্যাখ্যা করে। অবশেষে, এই গোপনীয়তা নীতি আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ, ব্যবহার এবং প্রকাশ সংক্রান্ত আপনার বিকল্পগুলি ব্যাখ্যা করে৷ সরাসরি সাইট পরিদর্শন করে বা অন্য সাইটের মাধ্যমে, আপনি এই নীতিতে বর্ণিত অনুশীলনগুলি গ্রহণ করেন।

তথ্য সুরক্ষা একটি আস্থার বিষয় এবং আপনার গোপনীয়তা আমাদের কাছে গুরুত্বপূর্ণ ৷ তাই আমরা শুধুমাত্র আপনার নাম এবং অন্যান্য তথ্য ব্যবহার করব যা এই গোপনীয়তা নীতিতে নির্ধারিত পদ্ধতিতে আপনার সাথে সম্পর্কিত। আমরা শুধুমাত্র তথ্য সংগ্রহ করব যেখানে এটি করা আমাদের জন্য প্রয়োজনীয় এবং আমরা শুধুমাত্র তথ্য সংগ্রহ করব যদি এটি আপনার সাথে আমাদের লেনদেনের সাথে প্রাসঙ্গিক হয়।

আমরা আপনার তথ্য কেবল ততক্ষণ রাখব যতক্ষণ না আমাদের নিয়ম দ্বারা প্রয়োজন হয় বা যে উদ্দেশ্যে এটি সংগ্রহ করা হয়েছিল তার জন্য প্রাসঙ্গিক হয় ।

যত তাড়াতাড়ি এটি ধরে নেওয়া যুক্তিসঙ্গত হবে যে, যে উদ্দেশ্যে আপনার তথ্য সংগ্রহ করা হয়েছিল এবং আমরা আপনার ব্যক্তিগত তথ্য সংরক্ষন করা বা রাখা বন্ধ করে দেব, বা আপনার সাথে তথ্য যুক্ত করা যেতে পারে এমন উপায়গুলি সরিয়ে ফেলব, সেটির আর  কোনো আইনি বা ব্যবসায়িক উদ্দেশ্যে আর প্রয়োজন নেই । আপনি সাইটটি দেখতে পারেন এবং ব্যক্তিগত বিবরণ প্রদান না করেই ব্রাউজ করতে পারেন। সাইটটিতে আপনার পরিদর্শনের সময় আপনি বেনামী থাকেন এবং আপনার সাইটে একটি অ্যাকাউন্ট না থাকলে এবং আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন না করা পর্যন্ত আমরা আপনাকে সনাক্ত করতে পারি না।

 

আমরা যে তথ্য সংগ্রহ করি

আপনি যদি সাইটে আমাদের সাথে কোনও পণ্যের জন্য অর্ডার দিতে চান তবে আমরা বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারি।

আমরা সাইটে আপনার ক্রয় প্রক্রিয়াকরণের জন্য এবং পরবর্তী সম্ভাব্য দাবিগুলির জন্য এবং আমাদের পরিষেবাগুলি আপনাকে সরবরাহ করার জন্য আপনার তথ্য সংগ্রহ, সঞ্চয় এবং প্রক্রিয়াধীন করি। আমরা আপনার শিরোনাম, নাম, লিঙ্গ, জন্মতারিখ, ইমেল ঠিকানা, ডাক ঠিকানা,সরবরাহের ঠিকানা (যদি ভিন্ন হয়), টেলিফোন নম্বর, মোবাইল নম্বর, ফ্যাক্স নম্বর, অর্থপ্রদানের বিবরণ, পেমেন্ট কার্ড সহ ব্যক্তিগত তথ্য সংগ্রহ করতে পারি ।

 

আপনি একজন ক্রেতা হলে উপযোগী.কম নিম্নলিখিত তথ্য সংগ্রহ করবে:

পরিচয় তথ্য, যেমন আপনার নাম, লিঙ্গ, প্রোফাইল ছবি এবং জন্ম তারিখ; যোগাযোগের তথ্য, যেমন বিলিং ঠিকানা, বিতরণ ঠিকানা/অবস্থান, ইমেল ঠিকানা এবং ফোন নম্বর; বায়োমেট্রিক তথ্য, যেমন কণ্ঠস্বর ফাইল এবং মুখ শনাক্তকরণ যখন আপনি আমাদের কণ্ঠস্বর অনুসন্ধান ফাংশন ব্যবহার করেন, এবং আপনি যখন সাইটটি ব্যবহার করেন তখন আপনার মুখের বৈশিষ্ট্য; বিলিং অ্যাকাউন্টের তথ্য: ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ বিবরণ, ক্রেডিট কার্ড অ্যাকাউন্ট এবং অর্থপ্রদানের তথ্য (এই ধরনের অ্যাকাউন্টের তথ্য সরাসরি আমাদের সহযোগী এবং/অথবা তৃতীয় পক্ষের অর্থপ্রদান পরিষেবা প্রদানকারীদের দ্বারা সংগ্রহ করা হতে পারে) ।

লেনদেনের রেকর্ড/তথ্য, যেমন অর্ডার এবং অর্থপ্রদানের বিবরণ, ব্যবহারকারীর ক্লিক এবং আপনার সাথে সম্পর্কিত পণ্য ও পরিষেবার অন্যান্য বিবরণ; প্রযুক্তিগত তথ্য, যেমন ইন্টারনেট প্রোটোকল (আইপি) ঠিকানা, আপনার লগইন তথ্য, ব্রাউজারের ধরন এবং সংস্করণ, সময় অঞ্চল সেটিং এবং অবস্থান, ডিভাইসের তথ্য, ব্রাউজার প্লাগ-ইন প্রকার এবং সংস্করণ, অপারেটিং সিস্টেম এবং প্ল্যাটফর্ম, আন্তর্জাতিক মোবাইল সরঞ্জাম পরিচয়, ডিভাইস শনাক্তকারী , IMEI, MAC ঠিকানা, কুকিজ (যেখানে প্রযোজ্য) এবং অন্যান্য তথ্য ও প্রযুক্তি আপনি সাইট অ্যাক্সেস করতে ব্যবহার করেন।

প্রোফাইল তথ্য, যেমন আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড, অ্যাকাউন্ট সেটিংস, আপনার সাথে সম্পর্কিত আদেশ, ব্যবহারকারীর গবেষণা, আপনার আগ্রহ, পছন্দ, প্রতিক্রিয়া এবং সমীক্ষার প্রতিক্রিয়া;

ব্যবহারের তথ্য, যেমন আপনি কীভাবে সাইট, পণ্য এবং পরিষেবাগুলি ব্যবহার করেন বা সাইটের কোনও বিষয়বস্তু দেখেন সে সম্পর্কে তথ্য, সাইটে ব্যয় করা সময়, আইটেম এবং সাইটে অনুসন্ধান করা তথ্য, অ্যাক্সেসের সময় এবং তারিখগুলির পাশাপাশি ওয়েবসাইটগুলি আপনি সাইট এবং অন্যান্য অনুরূপ পরিসংখ্যানে আসার আগে আপনি পরিদর্শন করেছিলেন।

অবস্থানের তথ্য, যেমন আপনি যখন ফটোগ্রাফ বা ভিডিও আকারে আমাদের সাথে আপনার অবস্থান ক্যাপচার করেন এবং শেয়ার করেন এবং সাইটে এই ধরনের সামগ্রী আপলোড করেন; বিপণন এবং যোগাযোগের তথ্য, যেমন আমাদের এবং আমাদের তৃতীয় পক্ষের কাছ থেকে বিপণন গ্রহণে আপনার পছন্দ, আপনার যোগাযোগের পছন্দ এবং সাইটে বা তৃতীয় পক্ষের গ্রাহক পরিষেবা প্রদানকারীদের সাথে আপনার চ্যাট, ইমেল বা কলের ইতিহাস; এবং অতিরিক্ত তথ্য আমরা আপনাকে যথাযথ অপেক্ষমান চেকের জন্য জমা দেওয়ার জন্য অনুরোধ করতে পারি বা পরিচয় যাচাইয়ের জন্য প্রয়োজনীয় কর্তৃপক্ষের দ্বারা প্রয়োজন (যেমন সরকারী জারি করা শনাক্তকরণের কপি, যেমন পাসপোর্ট, আইডি কার্ড ইত্যাদি) অথবা যদি আমরা বিশ্বাস করি আপনি আমাদের গোপনীয়তা নীতি লঙ্ঘন করছেন অথবা আমাদের গ্রাহকের নিয়ম ও শর্তাবলী লঙ্ঘন করছেন ।

 

আপনি একজন বিক্রেতা হলে  উপযোগী.কম নিম্নলিখিত তথ্য সংগ্রহ করবে:

পরিচয় এবং যোগাযোগের তথ্য, যেমন আপনার নাম, জন্ম তারিখ, কোম্পানির নাম, ঠিকানা, ইমেল ঠিকানা, ফোন নম্বর এবং অন্যান্য ব্যবসা-সম্পর্কিত তথ্য (যেমন কোম্পানির নিবন্ধন নম্বর, ব্যবসায়িক লাইসেন্স, ট্যাক্স তথ্য, শেয়ারহোল্ডার এবং পরিচালকের তথ্য, ব্যাঙ্ক একাউন্ট সম্পর্কিত  তথ্য ইত্যাদি ।)